Institute: Khulna University of Engineering & Technology (KUET)
Date: 07 Aug, 2018

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বি.এস-সি, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি হতে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের জন্য অনলাইনে আবেদন করার জন্য আহবান করেছে। আবেদনপত্র অনলাইনে পূরণ ও শুরু হবে ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং বৃহস্পতিবার, সকাল ১০টা থেকে এবং শেষ হবে ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং রবিবার, রাত ১১-৫৯ মিনিট পর্যন্ত।
সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদসমূহে ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫ টি আসনে নিম্নবর্ণিত নিয়মানুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

In 2018, University of Grant Commission (UGC) approved 41 Public University in Bangladesh. See all Public University Admission information, circular, notice, guideline 2018-2019 in one page.

খুলনা-প্রকৌশল-ও-প্রযুক্তি-বিশ্ববিদ্যালয়
খুলনা-প্রকৌশল-ও-প্রযুক্তি-বিশ্ববিদ্যালয়

ভর্তিসংক্রান্ত সব তথ্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.kuet.ac.bd এ পাওয়া যাবে।

পরিচিতিঃ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) বাংলাদেশের একটি অন্যতম সরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়। এটি বাংলাদেশের দক্ষিণাঞ্চলের খুলনা বিভাগের খুলনা জেলায় অবস্থিত। পূর্বে এর নাম ছিল বাংলাদেশ ইন্সটিটিউট অফ টেকনোলজি, খুলনা ও তারও আগে, খুলনা প্রকৌশল মহাবিদ্যালয়। এটি বাংলাদেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়গুলোর অন্যতম। এখানে প্রায় ৬ হাজার জন ছাত্রছাত্রী স্নাতক ও স্নাতকোত্তর প্রকৌশল ও বিজ্ঞান নিয়ে পড়াশোনা করছে। এখানকার শিক্ষক সংখ্যা ৩২০-এরও অধিক। এছাড়া ১৩২ জন কর্মকর্তা ও ২৯২ জন কর্মচারী আছে। বিশ্ববিদ্যালয়টির অঙ্গন সম্প্রসারণে নতুন কিছু ভবন তৈরি করা হয়েছে যেমন- একাডেমিক ভবন, অডিটোরিয়াম কমপ্লেক্স, ছাত্রাবাস, গ্রন্থাগার, শিক্ষক ডরমিটরি ভবন ইত্যাদি এবং আরও কিছু ভবনের নির্মাণ কাজ চলছে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস খুলনা শহর থেকে ১৪ কি.মি. উত্তরে, যশোর-খুলনা মহাসড়কের পাশে ফুলবাড়ীগেটে অবস্থিত।