সিভাসুতে বঙ্গবন্ধুর নামে হল, মহিউদ্দিন-বাবুর নামে ভবন

সিভাসুতে বঙ্গবন্ধুর নামে হল

সিভাসুতে বঙ্গবন্ধুর নামে হল, মহিউদ্দিন-বাবুর নামে ভবন

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের হাটহাজারী ক্যাম্পাসে নবর্নিমিত তিনটি ভবনের নামকরণ চূড়ান্ত করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ছাত্র হল, চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন এবং বর্ষীয়ান রাজনীতিক আখতারুজ্জামান চৌধুরী বাবুর নামে অ্যাকাডেমিক ও গবেষণা ভবনের নামকরণ প্রস্তাব চূড়ান্ত অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

শনিবার (০২ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪২তম অধিবেশনে এই তিনটি ভবনের নামকরণ প্রস্তাব অনুমোদিত হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

অধিবেশনে জানানো হয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে হাটহাজারীতে ২০ একর জমির উপর রিসার্চ অ্যান্ড ফার্ম বেইজড ক্যাম্পাস (দ্বিতীয় ক্যাম্পাস) স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এ ক্যাম্পাস স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮০ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। খুব শিগগির এ প্রকল্পের কাজ সম্পন্ন হবে।

হাটহাজারী ক্যাম্পাসে ২টি নতুন অনুষদ, ২টি ইনস্টিটিউট, ফার্ম ও হ্যাচারি এবং পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের মাঠ পর্যায়ে গবেষণা করার যাবতীয় সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে।

অধিবেশনে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. নূরল আনোয়ার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি প্যাথলজি বিভাগের প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ. হালিম, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, ফিশিং অ্যান্ড পোস্ট-হার্ভেস্ট টেকনোলজি বিভাগের প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, গবেষণা সম্প্রসারণ পরিচালক প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, বহিরাঙ্গণ কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব মীর্জা ফারুক ইমাম।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অধিবেশনের কার্যক্রম শুরু হয়। এতে সিভাসুর বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও চতুর্থবারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সিন্ডিকেট অধিবেশনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান সিন্ডেকেট সদস্যরা।

সূত্রঃ বাংলানিউজ২৪



x
SUCCESS

x

x